১২ মে ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন, ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি, রবিবার, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোটিশ
জরুরী ভিত্তিতে কিছুসংখ্যক জেলা-উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে যোগাযোগ- ০১৭১২৫৭৩৯৭৮
সর্বশেষ সংবাদ :
ঘোড়াঘাটে ৮০পিচ টাপেন্টাডল ট্যাবলেটসহ গৃহবধূ গ্রেপ্তার দামুড়হুদার বজ্রপাতে নিহত বাড়িতে উপজেলা প্রশাসনের সমবেদনা ও আর্থিক সাহায্য প্রদান দামুড়হদার নবনির্বাচিত চেয়ারম্যানকে দর্শনা প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলেল অভিনন্দন ও শুভেচ্ছা বিনিময় ফিরে আসছে তাপপ্রবাহ, যেদিন থেকে শুরু বরিশাল বিএমপি বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত বরিশাল নগরীতে চার রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন দামুড়হুদা ও দর্শনায় বজ্রপা‌তে মৃত্যু ২,আহত ১ ঘোড়াঘাট উপজেলা পৌনে দুই কোটি টাকার সরকারী চাল ও বস্তা গুদাম কর্মকর্তার পেটে, ব্যবস্থা নিতে দুদকের দ্বারস্থ পুলিশ নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে গায়ক পিয়ালসহ নিহত ২ সব সরকারি হাসপাতালে অবৈধ ক্যান্টিন ও ফার্মেসি বন্ধের নির্দেশ
সুন্দরগঞ্জে ভূয়া সনদ দিয়ে চাকরি করার একযুগ পর বরখাস্ত শিক্ষক

সুন্দরগঞ্জে ভূয়া সনদ দিয়ে চাকরি করার একযুগ পর বরখাস্ত শিক্ষক

শহীদুল ইসলাম শহীদ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জে ভূয়া সনদ দিয়ে একযুগ চাকরি করার পর বরখাস্তের অভিযোগ উঠেছে উপজেলার ধোপাডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের এক সহকারি শিক্ষকের বিরুদ্ধে।

ওই শিক্ষক হলেন- উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের দক্ষিন ধোপাডাঙ্গা গ্রামের মৃত্য হাজী সমেস উদ্দিনের পুত্র ধোপাডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের (সহকারি গ্রন্থাগারিক ও তথ্য বিজ্ঞান) সহকারি শিক্ষক সুরুজ্জামান সরকার।

বরখাস্তের কারণ প্রসঙ্গে যানাযায়, সুরুজ্জামান সরকারের নিয়োগ কালিন সময়ের সনদটি যাহা জাতীয় বহু ভাষা ষটি লিপি প্রশিক্ষণ একাডেমী নষ্টামস্ (বর্তমান নাম নেকটার) বগুড়া কর্তৃক অর্জিত সনদটির যাচাইয়ের জন্য পাঠানো হলে। যাচাইয়ে সনদটি ভুয়া প্রমাণিত হয়। পরবর্তীতে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক প্রতিষ্ঠানে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে মোঃ সুরুজ্জামান সরকার এর বিরুদ্ধে আনিত অভিযোগগুলো তদন্ত করে সাত কার্য দিবসের মধ্যে প্রধান শিক্ষক বরাবর প্রতিবেদন দাখিল করতে বলা হলে। ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক সহকারী শিক্ষক সুরুজ্জামান কে বরখাস্ত করা হয়।

নিয়োগের বিষয় বিদ্যালয়ের শিক্ষকদের নিকট যানাযায়, ২০১০ সালে নিয়োগ প্রকাশের পর ২০১১সালে প্রাপ্তি হয়। নিয়োগ কালিন সময় অত্র বিদ্যালয়ের তৎকালিন সভাপতি ছিলেন ফজলার রহমান। তিনি দায়িত্বে থাকা অবস্থায় তার বি মাতা ছোট ভাই সুরুজ্জামান সরকার কে সহকারী লাইব্রেরিয়ান পদে নিয়োগ সম্পন্ন করেন। এবং ২০১৫ সালে এমপিও ভুক্ত হয়।

বরখাস্তের বিষয়ে সহকারি লাইব্রেরিয়ান সুরুজ্জামানের সাথে কথা হলে তিনি জানান, তার সনদ সঠিক তবে আমি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট পুনরায় তদন্তে জন্য আবেদন করেছি।

এবিষয় বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিরিন আক্তার শিল্পী বরখাস্তের সত্যতা শিকার করে বলেন, গত ১৭/১০/২০২৩ ইং তারিখে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক সহকারী শিক্ষক সুরুজ্জামান সরকারের সনদ জাল/ভূয়া প্রমাণিত হলে বরখাস্তের সিদ্ধান্ত হয় এবং তার বিরুদ্ধে বিদ্যালয় থেকে ফৌজদারি মামলা দেওয়া প্রস্ততি চলছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, বরখাস্তের বিষয় অবগত আছি তবে কোনো শিক্ষক / কর্মচারীর সনদ ভূয়া-জালপ্রমানিত হলে অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক বরখাস্ত করতে পারবে। তবে ওই শিক্ষক তার সনদ সঠিক দাবি করেন তাহলে সেটি প্রমানিত করার জন্য সংশ্লিষ্ট বোর্ডে আবেদন করতে হবে। সংশ্লিষ্ট বোর্ড তার সনদ যাচাই করবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019